HomeSuccess Storiesমাত্র ১০ বছর বয়সে একটি গোটা কোম্পানির মালিক এই বিস্ময় বালক! কিন্তু...

মাত্র ১০ বছর বয়সে একটি গোটা কোম্পানির মালিক এই বিস্ময় বালক! কিন্তু কিভাবে সম্ভব হলো এই সফর?

আজ আমরা এমন একটি শিশুর কথা বলবো যে কোনদিনও খেলনা নিয়ে খেলেনি। আপনারা ঠিকই শুনেছেন, সে কোনদিনও খেলনা নিয়ে খেলেনি। সে খেলেছে কম্পিউটার নিয়ে এবং এই কম্পিউটার নিয়ে খেলা আজ তাকে সাফল্যের উচ্চতায় পৌঁছে দিয়েছে, যা অর্জন করতে মানুষের কয়েক বছর লেগে যায়। আজ আমরা আপনাদের তানিশ মিত্তাল নামে একটি ছেলের কথা বলব, যিনি 27 নভেম্বের, 2005 সালে জন্মগ্রহণ করেছিলেন।

আরও পড়ুন: অভাবের সংসারে হাল ধরতে শুরু করেছিলেন অটো চালানো! সারা রাজ্য আজ তাঁর প্রশংসায় পঞ্চমুখ

ছোট থেকেই কম্পিউটারের প্রতি আগ্রহ ছিল তার। খেলনার থেকে কম্পিউটারের প্রতিই আসক্ত ছিল বেশি সে, তানিশ মিত্তাল হলেন ‘Innowebs tech’ এর প্রতিষ্ঠাতা এবং C.E.O। তানিশ গত পাঁচ বছর ধরে এই কোম্পানিটি চালাচ্ছেন। আপনাদের জানিয়ে রাখি, তানিশ অষ্টম শ্রেণি পড়েই স্কুল ছেড়ে দেয়। এরপর কম্পিউটারে ওয়েব ডিজাইন এবং ফটোশপ ইত্যাদির কাজ শুরু করেন। এত কম বয়সেই তানিশ অ্যাডভান্স পিজি ডিপ্লোমা লেভেল কোর্স ইন এনিমেশন এবং সাইবার সিকিউরিটির মতো অনেক কাজ করেছেন।

তার বাবা একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। তিনি বলেন যে, মাত্র ছয় বছর বয়সে তানিশ কম্পিউটারের প্রাথমিক জ্ঞান শিখেছিলেন। তার জ্ঞান দেখে তার বাবা তার স্কুল ছাড়ার সিদ্ধান্তকে সমর্থন করেন এবং অষ্টম শ্রেণি পর্যন্ত তিনি বিভিন্ন ধরনের সফটওয়্যার এর কাজ করতেন। ওয়েব ডিজাইনিং, এথিক্যাল হ্যাকিং শেখার জন্য নিজেকে প্রস্তুত করছিলেন। 9 বছর বয়সে তানিশ ইন্টারনেটের সাহায্যে কম্পিউটারে এনিমেশন, ভিডিও এডিটিং, ফটোশপের মতন অনেক কাজ সহজেই করতে পারত।

আরও পড়ুন: বেকারদের জন্য সুখবর! রাজ্যে ৭০০০ রেশন ডিলার পদে নিয়োগ শুরু, আবেদন করে মাসিক লক্ষ লক্ষ টাকা আয় করুন

প্রতিভা দেখে তার বাবা বেশ অবাক হন এবং একটি আলাদা পরিচয় তৈরি করতে তাকে সাহায্য করেন। স্কুল ছাড়ার পর তানিশকে পেশাদার হিসেবে প্রস্তুত করার জন্য একটি টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে শিক্ষা নেওয়ার প্রয়োজন ছিল। কিন্তু অল্প বয়সের কারণে তিনি কোথাও ভর্তি হতে পারেননি। ভর্তি হতে না পারলে তার বাবা তাকে একটি বেসরকারি প্রতিষ্ঠানে ভর্তি করিয়ে দেয়। প্রতিষ্ঠানটি তাকে কম বয়সের কারণে ভর্তি করতে অস্বীকার করেছিল, কিন্তু তানিশের প্রতিভা দেখে তারা মুগ্ধ হয়ে যায় এবং তার নাম নথিভূক্ত করে। তানিশ তার প্রতিভার কারণে ‘Innowwebs tech’ কোম্পানির প্রতিষ্ঠাতা এবং C.E.O।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments