HomeSuccess Storiesমাত্র ১৭ বছর বয়সে ইঞ্জিনিয়ারিং ছেড়ে শুরু করেছিলেন ব্যবসা, আজ তার...

মাত্র ১৭ বছর বয়সে ইঞ্জিনিয়ারিং ছেড়ে শুরু করেছিলেন ব্যবসা, আজ তার বছরে আয় ৭১,০০০ কোটি টাকা!

জীবনে ইচ্ছাশক্তি আর পরিশ্রমের জোরে যে সমস্ত অসাধ্য সাধন করা সম্ভব এই কথা বারবার প্রমাণিত হয়েছে বহু সফল মানুষের দ্বারা। এই সব মানুষেরা নিজেদের সফলতার মাধ্যমে সমাজ তথা রাজ্য, দেশের এবং সারা পৃথিবীর কাছে দৃষ্টান্ত স্থাপন করেছেন বারেবারে। নিজেকে ইচ্ছের জোরে প্রতিষ্ঠিত করেছেন নিজেদেরকে। কোনো বাধা তাদের অন্তরায় হয়ে দাঁড়াতে পারেনি। এগিয়ে গিয়েছেন সব বাধা টপকে নির্ভয়ের সাথে। তবে সাফল্য এসেছে সঠিক সময়ে তারপর এর পেছন ফিরতে হয়নি তাদের কাউকেই। আজ এমনই একজনের স্বপ্নের কাহিনী শোনাবো যিনি নিজের ইচ্ছে শক্তির মাধ্যমে পূরণ করেছেন সব স্বপ্নকে। আজ তিনি সবার কাছে পরিচিত একটি নাম।

আরও পড়ুন: অষ্টম শ্রেণী পাশেই সিভিক ভলান্টিয়ার পদে আবেদন করুন, প্রকাশিত হল নিয়োগ বিজ্ঞপ্তি

OYO এর মালিক রীতেশ আগরওয়াল যিনি মাত্র ১৭ বছর বয়সে ইঞ্জিনিয়ারিং ছেড়ে দিয়েছিলেন শুধু নিজের স্বপ্নের পেছনে দৌড়ানোর জন্য।তারপর ব্যবসা শুরু করেছিলেন কিন্তু কখনো ভাবেননি তাঁর এক বছরে ৭১,০০০ কোটি টাকার টার্নওভার দাঁড়াবে। মাত্র ২৪ বছর বয়সে রীতেশ দখল করে নিয়েছেন ভারতের সবথেকে ধনীদের তালিকায়। ভাবা যায় একথা! বর্তমানে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১১০ বিলিয়ন ডলার। ফ্লিপকার্ট এবং পেটিএমের পরেই যার স্থান সেটি হলো তাঁর কোম্পানি OYO। সর্বাধিক সফল ভারতীয় একটি কোম্পানি। ভারতের মধ্যে প্রতিযোগিতায় সমস্ত কোম্পানিকে পেছনে ফেলে একেবারে তৃতীয় স্থানে উঠে এসেছে এই কোম্পানি বর্তমানে।

তবে রিতেশের শুরুটা অন্যরকম ছিল। সে খুব ঘুরতে ভালোবাসতেন। ২০০৯ সালে তিনি মুসৌরি এবং দেরাদুন ঘুরতে যান এবং তারপর সে বুঝতে পারে ভ্রমণে আসা ব্যক্তিরা হোটেল নিয়ে কতটা ঝামেলাতে পড়ে। তার অভিজ্ঞতা দিয়ে রিতেশ একটি অনলাইন প্ল্যাটফর্ম খোলেন। যেখানে একটি মঞ্চেই হোটেল মালিক এবং পর্যটক একসাথে দুটো সুবিধা পাওয়া যাবে। এমনকি সেই পদ্ধতিতে পর্যটকদের জন্য সকলের খাওয়ারের ব্যবস্থা রাখা হবে। প্রথম প্রতিষ্ঠার সময় কোম্পানির নাম রীতেশ রেখেছিলেন, রাখেন ওরাভেল নামে।

আরও পড়ুন: এম বি এ পাস করা কবিতা আজ গোবরের ব্যবসা করে এক লক্ষ টাকা ইনকাম করছেন

মাত্র ১৭ বছর বয়সে রীতেশ আগরওয়াল Oravel.com নামে একটি মার্কেটপ্লেস তৈরি করেন যেখানে ৩৫০০ টির বেশী রুম এবং কম টাকায় রুম পাওয়ার সুবিধা পাওয়া যেত। Oyohotels.com এটি পরিচালনা করে থাকে। অতি অল্প খরচে যেখানে রুমের সুবিধা পাওয়া যায়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments