HomeSuccess Storiesডিগ্রী ছাড়াই ব্যবসায়িক বুদ্ধির জেরে দুই ভাই আজ ৮৭০০ কোটি টাকার কোম্পানির...

ডিগ্রী ছাড়াই ব্যবসায়িক বুদ্ধির জেরে দুই ভাই আজ ৮৭০০ কোটি টাকার কোম্পানির মালিক! অনুপ্রেরণা মূলক এই কাহিনী সকলকে চমকে দেয়!

যে কোনো অনুপ্রেরণার ঘটনা,স্ট্রাগেলের ঘটনা,লড়াই করে প্রতিষ্ঠা পাওয়ার ঘটনা সবসময় মানুষকে অনুপ্রাণিত করে। তাই যখন কোনো মানুষ হতাশায় ভোগেন তখন তাকে এইসব অনুপ্রেরণা মূলক মানুষের জীবনী শোনানো হয়। এইরকম একটি অনুপ্রেরণা মূলক ঘটনার কথা আজকে বলবো। ১৬ বছরের বয়সের একজন যুবক যে মাত্র ২৫০০০টাকা ধার নিয়েছিলো ব্যবসা করার জন্য, সেই যুবক বর্তমানে ৮৭০০ কোটি টাকার কোম্পানির মালিক হয়ে উঠেছে। ২৫ হাজার ঋন নিয়ে দুই ভাই যখন ব্যবসা শুরু করে তখন একজনের বয়স ১৬ ও একজনের ১৮।

দুই ভাই দিব্যঙ্ক তুরখিয়া ও ভাবিন তুরখিয়া আজ কোটি কোটি টাকার মালিক কিন্তু এদের জীবনের লড়াই, সংগ্রাম, স্ট্রাগেলের কাহিনী অনুপ্রেরণা মূলক হয়ে উঠবে সকলের জন্য। প্রথমে তারা তাদের বাবার থেকে মাত্র২৫ হাজার টাকা ধার নেয় ব্যবসা করার উদ্দেশ্যে। ছোট থেকেই দিব্যঙ্ক ও ভাবিন কম্পিউটারে তুখোড় ছিলেন। এরপর ১৩ বছর বয়সে তারা স্টক মার্কেট সিমুলেশন গেম তৈরি করেন আর তারপর তারা নিজস্ব ব্যবসার কথা ভাবতে শুরু করেন। পড়ালেখা র প্রতি মনোযোগ না দিয়ে কোডিং শিখতে শুরু করেন তারা।

২০০১ এ তারা নিজেদের সফটওয়্যার তৈরি করে, এরপর তারা আরো ১১ টি কোম্পানি খোলে নিজেদের নামে। সেই কোম্পানি এরপর বছরে ১২০ শতাংশ বৃদ্ধি দেয় বর্তমানে তাদের কোম্পানিতে ১০০০ জন কর্মী ও ১০ লাখের বেশি গ্রাহক আছে। তাদের তৈরি করা কোম্পানির নাম media.net।

বর্তমানে তাদের এই কোম্পানি বিদেশে ছড়িয়ে পড়েছে। নিউইয়র্কে,
দুবাই,জুরিখ ও লস এঞ্জেলেস ও মুম্বাই ও ব্যাঙ্গালোরে ও media.net ছড়িয়ে পড়েছে। দুই ভাইয়ের ২৫ হাজার টাকা দিয়ে শুরু করা এই ব্যবসা বর্তমানে সবার কাছে অনুপ্রেরণা।কোনো ডিগ্রি নয় শুধু বাস্তব বুদ্ধি ও ব্যবসায়িক বুদ্ধির জেরে তারা এই জায়গায় পৌঁছাতে পেরেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments