HomeSuccess Storiesইংল্যান্ডে মাসিক ২০ লক্ষ টাকা বেতনের চাকরি করতেন, দেশে ফিরে ছাগলের ব্যবসা...

ইংল্যান্ডে মাসিক ২০ লক্ষ টাকা বেতনের চাকরি করতেন, দেশে ফিরে ছাগলের ব্যবসা করে আয় ১ কোটি টাকা!

জীবনে সঠিক ভাবে শিক্ষা গ্রহণ করে সুপ্রতিষ্ঠিত হতে প্রায় সবাই চায়। তার ওপর সেই চাকরি যদি বিদেশে হয় তাহলে তো সোনায় সোহাগা। বিদেশে চাকরি করার স্বপ্ন বহু মানুষ দেখে থাকেন। প্রচুর রোজগার সেইসাথে বিদেশে থাকার সুযোগ , বিদেশের আদব কায়দা শেখা যায় এইসব সুযোগ কি আর কেউ মিস করতে চায় নাকি। অনেকেই এই লক্ষ্যে এগিয়ে দিনরাত পরিশ্রম করে বিদেশে চাকরির সুযোগ খুঁজতে থাকে। তবে এতো গেলো বাকিদের গল্প কিন্তু আজ যাঁর গল্প বলবো তিনি এঁদের সবার থেকে একেবারে আলাদা।


আরও চাকরির খবর: এম বি এ পাস করা কবিতা আজ গোবরের ব্যবসা করে এক লক্ষ টাকা ইনকাম করছেন


বিদেশের মোটা মাইনের চাকরি, আরামের জীবন সব ছেড়ে তিনি আবার দেশে ফিরেছেন। ভাবা যায় নাকি! তবে তাঁর দেশে ফেরার যথেষ্ট কারণ ছিল। এই ব্যক্তি হলেন মুনেন্দ্র সিং। প্রথমে তিনি কাজ করতেন ইংল্যান্ডের একটি বড়ো কোম্পানিতে যেখানে তিনি একেবারে ম্যানেজার পদে মাসিক ২০ লক্ষ টাকা বেতনের চাকরি করতেন। তবে প্রথম থেকেই তাঁর একটাই লক্ষ্য ছিল নিজের দেশে ফিরে নিজের কিছু করার সেই কারণেই তিনি ইংল্যান্ডের নামি কোম্পানির চাকরি ছেড়ে দেশে ফিরেছিলেন।

দেশে ফিরে মুণেন্দ্র ছাগল পালন করতে শুরু করেন যার থেকে বর্তমানে তাঁর আয় হয় প্রায় ১ কোটি টাকার কাছাকাছি। ১০ টি ছাগল নিয়ে তিনি প্রথমে নিজের ব্যবসা শুরু করেছিলেন সেই আয় এখন কয়েক গান বেশি বৃদ্ধি পেয়ে কোটিতে পৌঁছেছে। রাজ্যের মন্ত্রী লক্ষ্মী নারায়ণ চৌধুরী তাঁর ব্যবসা দেখে প্রশংসা করেছেন। ইতিমধ্যেই তিনি বাকারি পণ্ডিত নামে একটি উপাধিও লাভ করে ফেলেছেন। তিনি বিভিন্ন জাতের ছাগল রাখেন যা সবাই এলে দেখার জন্য ১০০ টাকা করে নিয়ে থাকেন।


আরও চাকরির খবর: ডিফেন্সে চাকরি না পেয়ে শুরু করেন চাষবাস, আজ তার ইনকাম মাসিক দেড় লক্ষ টাকা


জানা গিয়েছে তিনি আগোটা ব্লকের সেগলি গ্রামের বাসিন্দা তারপর ইংল্যান্ডের অ্যামিটি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করার পর ইংল্যান্ডের অক্সফোর্ডশায়ার বিসেস্টার গলফ ক্লাবের ম্যানেজার হিসেবে কাজ করতে শুরু করেন তিনি। নিজের স্বপ্নের টানে দেশে ফিরে আজ তিনি একজন সফল ব্যবসায়ী হিসেবেই পরিচিত। তাঁকে দেখে অনুপ্রেরণা পেতে পারে অনেকেই। বিদেশ ছেড়ে কিভাবে নিজের কিছু করার তাগিদে দেশে ফিরে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ব্যবসায়িক ক্ষেত্রে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments