Homeচাকরির খবর১৬৫০০ পদ খালি বন্ধনব্যাঙ্কে, মাধ্যমিক পাশেই হবে নিয়োগ

১৬৫০০ পদ খালি বন্ধনব্যাঙ্কে, মাধ্যমিক পাশেই হবে নিয়োগ

প্রতিটি মানুষই চান একটি চাকরি পেয়ে স্বনির্ভর হতে আর চাকরি পেতে গেলে প্রথম থেকে তার জন্য ঠিকমতো পড়াশোনা যেমন করতে হয়, তেমনি মানসিক প্রস্তুতিও রাখতে হয়। চাকরি করতে ইচ্ছুক ব্যক্তিদের আবার ঠিক সময় চাকরির ফর্ম ফিলাপ সংক্রান্ত তথ্য থাকাও জরুরি। চাকরী সংক্রান্ত সেই সব তথ্য দিতেই আমরা হাজির। সম্প্রতি পশ্চিমবঙ্গের বন্ধন ব্যাংকে প্রচুর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কারা এই পদের জন্য আবেদন করতে পারবেন আর কীভাবেই বা এই ফর্ম ফিলাপ করতে পারবেন-সেই সমস্ত তথ্য নিম্নে বিস্তারিত ভাবে দেওয়া হলো।

পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকেই চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। নিয়োগের পর এই চাকরির পোস্টিং‌ও পশ্চিমবঙ্গের যে কোন জেলায় হতে পারে।

আরও পড়ুন: অষ্টম শ্রেণী পাশেই সিভিক ভলান্টিয়ার পদে আবেদন করুন, প্রকাশিত হল নিয়োগ বিজ্ঞপ্তি

মোট শূন্যপদ- বন্ধন ব্যাঙ্কের তরফ থেকে অফিশিয়াল কোন নোটিশ প্রকাশ করা না হলেও জানা যাচ্ছে যে প্রচুর শূন্য পদ রয়েছে। প্রায় ১৬৫০০ শূন্য পদে নিয়োগ করা হবে।

কী কী শূন্য পদে নিয়োগ করা হবে?

নীচে ২৫ টি শূন্য পদের নাম উল্লেখ করা হলো পরবর্তীকালে যদি এই পদের সংখ্যা আরো বাড়ে তখন আরো বহু পদে নিয়োগ করা হবে।

1. Administration
2.Agri Business
3. Analytic/BIU/Corporate Strategy
4.Audit
5.Banking Operation and Customer Services
6. Branch Banking
7.Compliance
8. Corporate salary
9.Corporate Services
10.Digital Banking
11. Finance and Accounts
12.Housing Finance
13. Human Resources
14.IT
15.Legal/Vigilance
16. Marketing
17.Micro Banking
18. Outdoor collector
19. Indoor staff
20. Retail Assets
21.Risk
22. SME and MSME banking
23.Trade Finance
24.Treasury
25.Wholesale Banking

বন্ধন ব্যাঙ্কে আবেদন করবার জন্য একজন চাকরিপ্রার্থীর কী কী যোগ্যতা লাগবে?

যেসকল চাকরিপ্রার্থীরা ব্যাঙ্কের কাজ করতে ইচ্ছুক এবং উপরিউক্ত পদগুলির জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে ন্যূনতম মাধ্যমিক পাস। এছাড়া‌ও উচ্চমাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর ও উচ্চ যোগ্যতা থাকলে চাকুরী প্রার্থীর যোগ্যতা অনুযায়ী নানা পদে আবেদন করতে পারবেন।

আরও পড়ুন: ইংল্যান্ডে মাসিক ২০ লক্ষ টাকা বেতনের চাকরি করতেন, দেশে ফিরে ছাগলের ব্যবসা করে আয় ১ কোটি টাকা!

বন্ধন ব্যাঙ্কে কী কী কাজে নিযুক্ত করা হবে?

সাধারণত বন্ধন ব্যাংকে যেসকল চাকরিপ্রার্থীরা আবেদন করবেন তাদেরকে দুই ধরণের কাজে নিযুক্ত করা হবে। একটি হল অফিসের ভিতরে বিভিন্ন অফিসিয়াল কাজ, অন্যটি হল অফিসের বাইরে লোনের টাকা সংগ্রহ করার কাজ।

কীভাবে বন্ধন ব্যাংকে চাকরি পাওয়ার জন্য আবেদন করবেন?

এখানকার আবেদন পদ্ধতি দুই রকমের। আপনি চাইলে অফলাইন বা অনলাইন যেকোনোভাবেই আবেদন করতে পারেন, তবে অফলাইনের তুলনায় অনলাইনে আবেদন করলে তা ব্যাঙ্কের কাছে বেশি গ্রহণযোগ্যতা পাবে।

অনলাইন মাধ্যমে কীভাবে আবেদন করবেন?

অনলাইনে আবেদন করার জন্য বন্ধন ব্যাঙ্কের অফিশিয়াল ওয়েবসাইটে প্রথমে যেতে হবে। এরপর Upload Resume অপশনে ক্লিক করে আবেদন করা যাবে। এছাড়া আবেদন করার লিংক নীচেও দেওয়া হবে, সেখানে ক্লিক করলে‌ও সরাসরি আবেদন ফর্ম খুলে যাবে।উল্লেখ্য বন্ধন ব্যাঙ্কের তরফ থেকে এখনো অবধি নিয়োগ সংক্রান্ত কোনো নোটিশ জারি করা হয়নি তাই নিকটবর্তী বন্ধন ব্যাংকে যোগাযোগ করবার পর অনলাইনে আবেদন করবেন।

অফলাইনে আবেদন করার জন্য কী করবেন?

যারা অনলাইনে আবেদন করতে চাইছেন তাদের নিকটবর্তী বন্ধন ব্যাংকের ব্রাঞ্চ অফিসে গিয়ে আবেদনপত্র জমা দিতে হবে।

আবেদনপত্র পূরণ করার জন্য একজন চাকুরী প্রার্থীর কী কী ডকুমেন্টস লাগবে?

প্রার্থীকে প্রথমেই Resume বানাতে হবে‌ ও নিজের সমস্ত ডিটেলস সেখানে দিতে হবে। এরপর Resume এ আধার কার্ড, ভোটার কার্ড, অ্যাডমিট কার্ড-সমস্ত যোগ্যতা মার্কশিট সহ
এবং আগে কোথাও কাজ করার অভিজ্ঞতা থাকলে সেগুলোও উল্লেখ করতে হবে। Resume দেখেই নিয়োগ করা হবে তাই আপনার যাবতীয় যোগ্যতা ও অভিজ্ঞতার বিষয় উল্লেখ করতে কখনোই ভুল করবেন না।

বন্ধন ব্যাঙ্কের নিয়োগ প্রক্রিয়া কীরকম?

যে সকল চাকুরী প্রার্থীরা Resume আপলোড করবেন তাদের আবেদনের কিছুদিনের মধ্যেই তাদের সাথে বন্ধন ব্যাঙ্কের তরফ থেকে যোগাযোগ করা হবে এবং উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউতে যদি চাকরিপ্রার্থী পাশ করতে পারেন ত‌খন তাকে ট্রেনিং দেওয়া হবে। এরপর ডকুমেন্ট ভেরিফাই‌ করার পর কাজে নিয়োগ করানো হবে চাকরি প্রার্থীদের। তাই আর দেরি না করে ব্যাঙ্কে চাকরি করতে ইচ্ছুক ব্যক্তিরা আবেদন করুন আর কোমর বেঁধে প্রস্তুতি শুরু করে দিন।

Official website : Click Here

Online Apply Link : Click Here

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments